২০১৪ সাল থেকে সম্ভবত কোরা ওয়েবসাইটটির সঙ্গে আমার পরিচয়। বেশ দারুণ একটা ওয়েবসাইট। আধো ব্লগ আর আধো নিউজ-এটাই মনে হয় আমার। দারুণ সব কনটেন্ট আর লেখালেখিতে পরিপূর্ণ। আমি প্রতিদিন যে ৫/৬টা ওয়েবে ঢু মারি তার মধ্যে অন্যতম কোরা। কোরা ইংরেজিতে ২০১৮ সালের এপ্রিল মাস থেকে টুকটাক লেখা শুরু করি আমি। হুট করে দেখি লেখা লাখের বেশি লোক পড়ে ফেলেছেন! কোরার সুবিধা হচ্ছে, যারা সত্যিকার অর্থেই অথেন্টিক পাঠক কিংবা আগ্রহী তারা কোরায় যান। নিজের লেখা ছড়ানো দেখতে দারুণই বোধ হয়।

সেই কোরা কবে বাংলায় আসবে তা নিয়ে বেশ আগ্রহী ছিলাম। গত বছরের আগস্টে কোরা বাংলা কমিউনিটি ম্যানেজার নিয়োগের বিজ্ঞাপন দেয়। গত বছরের ডিসেম্বরে শুরু হয় বেটা ভার্সনের কোরা বাংলা। আমি নিজে যেমন পড়তে চাই, তেমনি আগ্রহী থাকতে চাই; যে কারণে কোরা বাংলার কমিউনিটি ম্যানেজার মৃণাল ভট্টাচার্যকে খুঁজে বের করি! দারুণ একজন মানুষ। উনার আদিপুরুষের বাড়ি নাকি বাংলাদেশেই, চট্টগ্রামে। মৃণাল দি কোরা বাংলাকে অবমুক্ত করতে দারুণ কাজ করেছেন।

কোরায় আমার লিংক, যে কারণে আমার ওয়েবে লেখাটেখা কমে গেছে!

এরই মধ্যে বাংলাদেশ থেকে দারুণ সব পাঠক ও লেখকদের দেখছি কোরা বাংলাতে। যারা অনেকেই ফেসবুকে নেই। যারা মার্কেটিং বা অনলাইনে কনটেন্টে কাজ করেন, তারা কোরাকে বেশ দাম দেন। কোরার কনটেন্টই কোরার শক্তি-দেখি কতদূর আগ্রহ ধরে রাখতে পারে!

-- Stay cool. Embrace weird.
Total 619 views. Thank You for caring my happiness.

Comments

comments