শেরিল স্যান্ডবার্গের নাম সামাজিক মাধ্যমে বেশ আলোচিত। ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা, সিওও তিনি। কয়েক বছর আগে তিনি নারীদের এগিয়ে যাওয়ার জোর বাড়াতে তৈরি করেন লিন ইন। বাংলাদেশে ২০১৫ সালে আমরা লিন ইন বাংলাদেশ চ্যাপ্টার চালু করি। টুকটাক সেমিনার, ওয়ার্কশপের মাধ্যমে লিন ইন বাংলাদেশ কর্পোরেট দুনিয়ার নারীদের তাদের অধিকার সম্পর্কে সচেতন করার চেষ্টা করে যাচ্ছে।
আইপিডিসি ফিন্যান্স গেল বছর ধরে জাগো উচ্ছ্বাসে স্লোগানে নারীদের জন্য নানান সিএসআর ঘরণার কাজ করছে। সেই কাজের অংশ হিসেবে তারা মনের বন্ধুর সঙ্গে মানসিক স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ওয়ার্কশপ আয়োজন করছে। লিন ইন বাংলাদেশ সেই আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছে গত মাস থেকে।


আইপিডিসি ফিন্যান্সের সিইও মোমিনুল ইসলামের সঙ্গে আমার তেমন ব্যক্তিগত পরিচয় নেই। আইবিএর অ্যালামনাই হিসেবে নামডাক আছে তাঁর। আইপিডিসি ফিন্যান্সের উইকিপিডিয়া নিয়ে টুকটাক সংশোধনের পরে তার সঙ্গে কথা হয়েছিল। লিন ইনের বাংলাদেশে কাজ নিয়ে তাঁর ও তার কমিউনিকেশন টিমের বেশ আগ্রহ দেখা যাচ্ছে। প্রায় ১২ মাসের একটা বিশাল প্ল্যান নিয়ে মাঠে নেমেছেন তাঁরা। দেখা যাক, কতদূর পৌছায় লিন ইন ননপ্রফিটের কাজ।


এর বাইরে লিন ইন বাংলাদেশের আর প্ল্যান আছে:
আগামী মে মাসে নারী সচিব বা সেই পদমর্যাদার ব্যক্তিদের নিয়ে একটা বিশাল নেটওয়ার্ক তৈরির প্ল্যান আছে লিন ইন বাংলাদেশের।
দেশের নারী পাইলটদের এক করা যায় কিনা সে বিষয়ে ভাবনা চলছে।
সিংগেল মাদার্সদের নিয়ে নেটওয়ার্কের কাজ বড় করতে হবে।

-- Stay cool. Embrace weird.
Total 929 views. Thank You for caring my happiness.

Comments

comments